স্কুল-কলেজে সকল পদে নিয়োগ দেবে এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক,
প্রকাশিত: ১০:০৬ পিএম, ১৪ মার্চ ২০১৯

এনটিআরসিএ

বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসায় শুধু শিক্ষক নয়, পিয়নসহ সব পদেই নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের দায়িত্ব এনটিআরসিএকে দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে সংশ্লিষ্ট বিধি-বিধান ও আইন পরিবর্তন করা হবে। গত ৫ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় বিস্তারিত আলোচনা হয়। সভায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন।সব পদে নিয়োগ এনটিআরসিএর মাধ্যমে দেয়ার জন্য কি কি পরিবর্তন করতে হবে তা একটি প্রস্তাব আকারে আগামী ৩০ দিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়কে জানাতে হবে। প্রস্তাব তৈরির দায়িত্ব বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে দেয়া হয়েছে।

বর্তমানে এন্ট্রি লেভেলের শিক্ষক পদগুলোতে নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের দায়িত্ব এনটিআরসিএর। আইন সংশোধন করে নতুন দায়িত্ব দেয়ার পর পিয়ন থেকে প্রধান শিক্ষক/অধ্যক্ষসহ সব পদে নিয়োগের জন্য প্রার্থী বাছাই করবে এনটিআরসিএ। গত ১৪ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রথমবারের মতো মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর পরিদর্শনে এসে অন্যান্য বিষয়ের সাথে এ বিষয়েও উদ্যোগ নেয়ার প্রয়োজনীয়তার কথা বলেন।

জানতে চাইলে এনটিআরসিএর চেয়াম্যান এস এম আশফাক হুসেন বলেন, ‘মন্ত্রণালয় থেকে নির্দেশ পেয়েছি। প্রস্তাব তৈরি করে শিগগিরই মন্ত্রণালয়ে পাঠানো হবে।’

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)