বীর মুক্তিযোদ্ধার সন্তান ইঞ্জিনিয়ার মোঃ আবু হানিফা ময়মনসিংহ বিভাগ যুব সমিতির যুগ্ম সধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক,
প্রকাশিত: ১১:৪৭ এএম, ১৬ জানুয়ারী ২০১৯ | আপডেট: ০১:১২ পিএম, ১৬ জানুয়ারী ২০১৯

ইঞ্জিনিয়ার মোঃ আবু হানিফা

ঢাকাস্থ ময়মনসিংহ বিভাগ যুব সমিতির কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়
দেশের সর্ববৃহত বিভাগীয় যুব সমিতি ময়মনসিংহ বিভাগ ২০১৯-২১ টার্মের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার কৃতি সন্তান ইঞ্জিনিযার মোঃ আবু হানিফা ।
ইঞ্জিঃ মো আবু হানিফা ময়মনসিংহ জেলার মুক্তাগাছার চকনারায়নপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে মেকানিক্যাল বিভাগ হতে যথাক্রমে বি.এস.এস (ইঞ্জিনিয়ারিং) ও ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন। জনাব ইঞ্জিঃ হানিফ ২০০৮ সালে বাংলাদেশ মন্ত্রণালয়ধীন বিদ্যুৎ বিভাগের এপিএসসিএল এ ইঞ্জিনিয়ারিং সার্ভিস যোগদান করেন।চাকুরীতে যোগদানের পর থেকে তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান হতে পেশাগত প্রশিক্ষণ লাভ করেন। গৃহীত প্রশিক্ষণের মধ্যে উল্লেখযোগ্য হলো- সাউথ কোরিয়ার কে পি এল আই এ পাওয়ার প্লান্ট ইঞ্জিনিয়ারিং অফিসার্স ট্রেনিং ও
বাংলাদেশ বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রের অধীন বুনিয়াদি প্রশিক্ষণ, উচ্চতর পাওয়ার প্লান্ট ইঞ্জিনিয়ারি বিভিন্ন কোর্সে সফলতার সাথে অংশগ্রহণ করেন।

বীর মুক্তিযোদ্ধার সন্তান ইঞ্জিনিয়ার মোঃ আবু হানিফা

ইঞ্জিনিযার মোঃ আবু হানিফা মুক্তাগাছা উপজেলার চকনারায়নপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ ইদ্রিস আলী ছেলে এখানে উল্লেখ্য তার বাবা সাবেক ডেপুটি কমান্ডার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে দীঘ দিন কাজ করেন ।
ইঞ্জিঃ মোঃ আবু হানিফা বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ- অর্থ সম্পাদক। সে বিদ্যুৎ মন্ত্রণালয়াধীন সরকারী বিদ্যুৎ কেন্দ্র এপিএসসিএল এর সহকারী প্রকৌশলী হিসাবে কর্মরত। বহুমুখী প্রতিভা ও অসাধারণ মানবিক গুণাবলীর অধিকারী বাংলাদেশ বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতি কেন্দ্রীয় কমিটির সহ- আইসিটি সম্পাদকের দায়িত্বে পালন করে আসছে।
মেধবী এই প্রকৌশলী মুক্তিযোদ্ধার সন্তানদের যে আন্দোলনের মাধ্যমে নেতৃত্ব দিয়ে আসছে ও ভবিষৎও সব সময় রাজপথে থকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। বীর মুক্তিযোদ্ধার সন্তান ইঞ্জিনিয়ার মোঃ আবু হানিফা জনাব মোঃ আবুল কালাম আজাদ, মূখ্য-সমন্বয়ক(এস ডি জি),প্রধানমন্ত্রীর কার্যালয়

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।ঢাকাস্থ ময়মনসিংহ বিভাগ যুব সমিতির কমিটিতে তাকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সমন্বয়ক (এসডিজি) মহোদয় আবুল কালাম আজাদ স্যারসহ সকলের কাছে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)